Monday, September 14, 2015

পিসি থেকে ইন্টারনেট শেয়ার WiFi এর মাধ্যমে Connectify Hotspot PRO 7.1 দিয়ে 100% Working

আজকে আমি আপনাদেরকে পিসি থেকে ইন্টারনেট শেয়ার করা শিখাবো,আপনাদের আজকে এমন একটি সফটওয়্যার শেয়ার করতে যাচ্ছি, যা দিয়ে খুব সহজেই আপনার ডেস্কটপ অথবা ল্যাপটপ কে ওয়াইফাই হট স্পট এ পরিনত করতে পারবেন। আসুন দেখি কি দরকার আমার ল্যাপটপ কিংবা ডেস্কটপ কে হট স্পট এ পরিনত করার জন্য ।  মনে রাখবেন,ওয়াইফাই হট স্পট বানাতে আপনার নিচের হার্ডওয়্যার গুলো থাকতে হবে ।
  1. ডেস্কটপ অথবা ল্যাপটপ কম্পিউটার।ডেস্কটপ হলে, একটি ওয়াইফাই কার্ড (PCI অথবা USB ডংগল), আর ল্যাপটপ হলে ল্যাপটপ এর ওয়াইফাই কার্ড। ওয়াইফাই কার্ড এর আপডেট ড্রাইভার।
  2. Connectify সফটওয়্যার টি।
  3. একটি ইন্টারনেট কানেকশন।



যদি ডেস্কটপ হয়ঃ
আপনি যদি আপনার ডেস্কটপ দিয়ে ওয়াইফাই হট স্পট বানাতে চান, তবে, প্রথমেই আপনার ডেস্কটপ এ আপনার ওয়াইফাই কার্ড টিকে ইন্সটল করেনিন (ড্রাইভার সহ)।

যদি ল্যাপটপ এ হয়ঃ
আপনি যদি আপনার ল্যাপটপ দিয়ে ওয়াইফাই হট স্পট বানাতে চান, তবে, প্রথমেই আপনার ল্যাপটপ এ আপনার ওয়াইফাই কার্ড টিকে এনাবল করে নিন (প্রয়োজনে আপডেট ড্রাইভার ইন্সটল করে নিন)। 
driver টি download করে নিন এখান থেকে। তারপর win rar দিয়ে extract করে setup দিয়ে দিন।

এখন Connectify Hotspot PRO 7.1  software টি Download করতে এখানে ক্লিক করুন, 
এবার ইন্সটল করে নিন আপনার ডেস্কটপ অথবা ল্যাপটপ এ।
+----------------+
| How to use |
+----------------+
  1. Install Setup
  2. when finish install , close it , if ask for reboot cancel it , don't run it.
  3. Exit Connectify from taskbar
  4. Copy files from cracked folder into "Ctongue.gifrogram FilesConnectify" or "Ctongue.gifrogram Files (x86)Connectify"
  5. Restart your computer.
  6. 6.Cancel Updates.

যখন আপনি software টি open করবেন তখন লগিন করতে বলতে পারে , তখন আপনি Usa as Lite version  এ যাবেন , ভয় পাবার কোনও কারন নাই কারন যখন সফটওয়্যার টি আবার ও ওপেন করবেন তখন দেখবেন এটি PRO version এ আছে ।

এবার software টি open করুন।সফটওয়্যার টি open হবার পরে নিচের ছবির মতন একটি ইউজার ইন্টারফেস দেখতে পাবেন। আসুন পরিচিত হয়ে নেই এই ইন্টারফেস এর বিভিন্ন অংশের সাথে; 


সেটিংস্‌ ট্যাব এ প্রথমেই আছে, Hotspot Name এবং Password । এখানে আমি নাম দিয়েছি, “Connectify-test”. আর Password হচ্ছে, আপনি যেই কী টা দিতে চান আপনার নেটওয়ার্ক সিকিউরিটির জন্য তা দিয়ে দিন।


এর পরে আসছে; Internet to Share, তার মানে, এখানে আপনি ঠিক যেই ইন্টারনেট কানেকশন টি শেয়ার করতে চাচ্ছেন, তা সিলেক্ট করে দিন। আমার ল্যাপটপ এ Broadcom NetXtreme 57XX নেটওয়ার্ক ইন্টারফেস কার্ড এর মাধ্যমে ইন্টারনেট কানেকশন এসেছে, আর আমি চাচ্ছি যে, এই ইন্টারনেট টিকে আমি আমার হট স্পট এ শেয়ার করব; তাই আমি Internet to Share এ আমার Broadcom NetXtreme 57XX নেটওয়ার্ক ইন্টারফেস কার্ড টিকে সিলেক্ট করে দিয়েছি।
হাঁ আপনারা হয়ত wiMAX বা অন্য কোন CONNECTION ব্যাবহার করে থাকতে পারেন, সে ক্ষেত্রে আপনারা internet to share এ wiMAX বা
এ জাতিয় অন্য কিছু আসলে অটাকে সিলেক্ট করে দিবেন।
এবার “Start Hotspot” বাটন টিতে ক্লিক করে দিন।

এবার দেখুন সফটওয়্যার টির উপর দিকে একটি সবুজ রঙ এর চিহ্ন দেখাচ্ছে তার মানে হল আপনার ওয়াইফাই হট স্পট ঠিক মতন চলছে।


ব্যাস হয়ে গেল আপনার নিজের জন্য একটি ওয়াইফাই হট স্পট।
আর Clients ট্যাব টিতে ক্লিক করে আপনি দেখে নিতে পারবেন, কোন কোন ডিভাইস আপনার হট স্পট এ সংযুক্ত আছে এবং কোন কোন ডিভাইস আপনার হট স্পট এ সংযুক্ত ছিল।


এবার আপনার ক্লাইণ্ট ডিভাইস, মানে যেই ডিভাইস টিতে এই ওয়াইফাই হট স্পট টি ব্যবহার করে ইন্টারনেট পেতে চাচ্ছেন, তা দিয়ে স্ক্যান করে দেখুন, Connectify-test নামের নেটওয়ার্ক টি পাচ্ছেন কি না, পেলে প্রথম ধাপে ব্যবহার করা password টি দিয়ে ইন্টারনেট ব্যবহার করতে থাকুন।

No comments:

Post a Comment