Monday, September 14, 2015

Android মোবাইল নাই ... তাই Android অ্যাপ্লিকেশান চালাতে পারেন না ? এখন আপনার PC তে চালান Android অ্যাপ্লিকেশান

কেমন আছেন সবাই ? আশাকরি ভাল আছেন । ছোট বেলা থেকেই আমি কম্পিউটার নিয়ে ঘাটা ঘাটি এবং নিত্য নতুন প্রযুক্তির তথ্য এবং software নিয়ে কাজ করতে ভালবাসি । এক সময় মনে হত কিভাবে মানুষ software তৈরি করে ? আর  এই প্রশ্নের উত্তর জানতেই computer science এ আমি admit হই । প্রায় এক বছর পর আজ আমি আমার প্রশ্নের জবাব পেয়েছি এবং আমার প্রথম Android অ্যাপ্লিকেশান তৈরি করে ফেললাম । আমি চাই আমার এই প্রচেষ্টা সবার সাথে শেয়ার করতে । এখন হয়ত অনেকেই বলতে পারেন আমার ত আর android ফোন নাই ত আমি কিভাবে অ্যাপ্লিকেশান টি চালাবো । নো  চিন্তা ...... আমি আছি ত । 


আমার মত যাদের android মোবাইল নাই তারা চাইলে খুব সহজে তাদের কম্পিউটার এ android অ্যাপ্লিকেশান চালাতে পারেন । বা, যাদের মোবাইল ics সাপোর্ট করে না তারা ও এটা ব্যাবহার করে দেখতে পারেন । প্রথমে নিচের লিঙ্ক থেকে blue stack software টি ডাউনলোড করে নিন । 

http://cdn.bluestacks.com/downloads/0.8.0.2997/BlueStacks_HD_AppPlayerICS_setup_0.8.0.2997_REL.msi


এখন এটাকে ইন্সটল করুন । এখন এটাকে মোবাইল এর মত ব্যবহার করতে পারবেন। আপনার পিসি তে থাকা কোন অ্যাপ্লিকেশান এর উপর ডাবল করলে ওটা ইন্সটল হয়ে যাবে । চাইলে প্লে স্টোর থেকে যেকোনো অ্যাপ্লিকেশান ডাউনলোড করতে পারবেন । এর জন্য একটি জিমেইল অ্যাকাউন্ট লাগবে। অ্যাপ্লিকেশান ওপেন করার পর উপরে বাম দিকে একটি সার্চ অপশন পাবেন। ওটার মাধ্যমে আপনি প্লে স্টোর থেকে কোন অ্যাপ্লিকেশান ডাউনলোড করতে পারবেন। সার্চ অপশন এ ক্লিক করে Rebel Poet Nazrul লিখে সার্চ দিন । এটা আমার নিজের তৈরি প্রথম অ্যাপ্লিকেশান । অ্যাপ্লিকেশান টি ব্যবহার করে জানাবেন কেমন হয়েছে। প্লে স্টোর এ রিভিউ দেয়ার ও রেটিং করার অপশন আছে। আপনি ওইখানে আপটি সম্পর্কে মনতব্য করতে পারেন। আপটির লিঙ্ক -
https://play.google.com/store/apps/details?id=com.xplosive.rebelpoetnazrul&hl=en



বিঃদ্রঃ আমার নিজের কোন android মোবাইল নাই। আমি আমার অ্যাপ্লিকেশান টেস্ট করার জন্য এটাই ব্যবহার করি। আপনাদের যদি এটা ভাল লেগে থাকে সবার সাথে শেয়ার করবেন।


Post টি লিখেছেন Nasif Ahmed (CSE Student)

No comments:

Post a Comment